Home বিজ্ঞান ও প্রযুক্তি ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ২০১৭, কেরানীগঞ্জ, কলাতিয়া. ঢাকা।

১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ২০১৭, কেরানীগঞ্জ, কলাতিয়া. ঢাকা।

34
0
SHARE

কতটা ম্লান ছিল সেদিনের সেই ভোরের আলো। যে ভোর বিবন হয়ে জানান দিয়েছিল জাতির শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান আর নেই।ঘাতকের বুলেট কেড়ে নিয়েছে তার প্রান।তবে বাংলাদেশ মানেই যে বঙ্গবন্ধু ঘাতকরা তা ভোলাতে পারেনি বাংলার সাধারন মানুষকে।চার দশক পরেও তাই সবার মননে আরো শক্তিশালী স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান।

­­­

 

 ১৫ই আগষ্টের মর্মান্তরিক হত্যাকান্ড না ঘটলে হয়তো বাংলাদেশের তথা বতমান কমকান্ড ও ইতিহাসের সাথে জড়িয়ে থাকতেন বঙ্গবন্ধু।কারন রাত পোহালে পা রাখতেন দেশের কোন না কোন কমকান্ডে।ইতিহাসে সে পীড়া দেয় সকল মানুষের কাছে। তথা নতুন প্রজন্মকে।

­­­

 

 

বঙ্গবন্ধু পরাধীনতার শৃঙ্খল ভাঙ্গার অনুপ্রেরনায় এগিয়ে যাবে বাংলাদেশ।পিছিয়ে থাকবেনা আমাদের নতুন প্রজন্ম।আওয়ামীলীগ ও এর অঙ্গ ও সহযোগী সংগঠন সেই প্রেরনায় পালন করছে নানা কমসূচী। পাড়ায় মহল্লায় কাঙ্গালী ভোজ, শোকসভা,আলোচনা অনুষ্ঠান ও ঐতিহাসিক ৭ই মার্চের ভাষন বাজিয়ে স্মরন করা হয় জাতির জনককে।

বঙ্গবন্ধু ও তার নিহত পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত ও শান্তি কামনায় বিভিন্ন মসজিদে বিশেষ দোয়া করা হয় ।১৫ই আগষ্টকে ঘিরে সারা দেশের ন্যায় কেরানীগঞ্জে ও ছিল শোকের আবহ।দিবসটি উপলক্ষে কেরানীগঞ্জ ও কেরানীগঞ্জ মডেল থানা আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠন বিভিন্ন কমসূচী পালন করেন।গুরুত্বপূন পয়েন্ট ও সড়কে কালো পতাকা উত্তলন ও জাতীয় পতাকা অধনমিত রাখা হয় ।

 

কালের গতি কেটে গেছে স্রোতের টানে।থামেনি এখনো, আত্মভোলা কোকিলের স্বর।তবুও, একঝাঁক পাখি ডানামেলে উড়ছে মুক্ত আকাশে।আমাদেরকে ও ব্যাকুলতার জিঞ্জির ভেঙ্গে গড়তে হবে নতুন সমাজ।আর এটাই হতে হবে আমাদের চুড়ান্ত লক্ষ্য।এসো নব প্রজন্ম উজ্জল নক্ষত্র আমরা জ্বলে উঠি!প্রদীপের মতো নয় ?বারুদের মত?ভেঙ্গে ফেলি ঐ বিষদাঁত ?ছিড়ে ফেলি ঐ শিকড় ?

স্বর্গউজ্জল আলোকের পথে লালনের একতারা হয়ে আবার বেজে উঠবে এ সুন্দর বাংলায়।

 

 

আতিকুজ্জামান (পিন্টু) আপন জানালা।

তারিখ : 12.০8.২০১৭ ইং

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here